Header Ads

সিদ্দিকের চোখের আলো ফিরিয়ে আনব আমরা

সিদ্দিকের চোখের আলো ফিরিয়ে আনব আমরা

সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের মেধাবী ছাত্র সিদ্দিকুর রহমান, পুলিশি বর্বর হামলায় যার দুটো ছোখের আলো ই নিভে যাওয়ার পর্যায়ে, ডান চোখ পুরোপুরি বাদ, ডাক্তারের সাথে কথা বলে জানতে পারলাম বাঁ চোখের আশাও তারা ছেড়ে দিয়েছেন । জানি না কত স্বপ্ন ছিল তাঁর দুই চোখে!
আমাদের এই ভাই এখন জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট হাসপাতাল, শের-ই-বাংলা নগর(আগারগাও) এ চিকিৎসাধীন অবস্থায় আছে ।

ঢাকায় আমরা যারা পড়তে আসি বেশির ভাগই নিম্নবিত্ত বা মধ্যবিত্ত পরিবার থেকে। এদের পড়তে পাঠিয়ে বাবা মা অনেক বড় স্বপ্ন দেখে।

আপনার আমার বাবা-মায়ের কথা চিন্তা করে দেখুন, আমাদের নিয়ে আমাদের পরিবার-সমাজ অনেক বড় স্বপ্ন দেখে আছে। চেয়ে আছে আমরাও একদিন পড়াশুনা শেষ করে পরিবারে সাহায্য করব। বাবা-মা এর মুখে হাসি মুখ দেখব। আপনাকে আমাকে নিয়ে যেমন দেখে তেমনি সিদ্দিককে নিয়েও দেখেছিলো।

আজ সিদ্দিকের জায়গায় যদি আমি না আপনি হতেন? একবার চিন্তা করে দেখুন! সিদ্দিক তো আমাদের জন্যই গিয়েছে। আমাদের জন্যই তো পুলিশের সামনে গিয়ে দাঁড়িয়েছে। আজ সিদ্দিকের দুটি চোখ নেই। একবার একটু ভেবে দেখুন সিদ্দিকের মানসিক অবস্থা, ফ্যামিলির অবস্থা। বেশি ভাবতে হবে না, শুধু নিজেকে সিদ্দিকের জায়গায় এনে ভাবুন। 



এখন সিদ্দিকের উন্নত চিকিৎসার দরকার, সাথে দরকার আপনার আমার একটু সাহায্যের হাত। খুব বেশি টাকা দিতে হবে যে এমন না। শুধু দরকার পরবে সামান্য টাকা, হয়তো আমাদের একদিনের নাস্তার টাকা, আর একটু স্বদিচ্ছা সাথে সিদ্দিকের জন্য ভালোবাসা। হয়তো এতেই ফিরে আসবে আমাদের হাসিখুশি সিদ্দিক। আমাদেরই দাবী আদায়ের জন্য নিজের জীবন বাজী রেখে লড়ে যাওয়া সিদ্দিক।

আমরাই পারি সিদ্দিকের উন্নত চিকিৎসার জন্য দরকার হলে বাহিরে পাঠাতে। আমরা অনেক বড় একটা সংখ্যা। এদের কাছে কিছুই অসম্ভব না। সবাই এখানে যুক্ত থাকি, পরে এডমিন এবং সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করে এখনেই জানিয়ে দেয়া হবে।

আল্লাহর সহায়তায় আমরা সিদ্দিকের চোখ ইনশাআল্লাহ ফিরিয়ে আনবো। ইনশাআল্লাহ।

সহযোগীতা করতে পারেন এখানে...
বিকাশ : 01925306641 (ফরিদ)সিদ্দিকের ফ্রেন্ড

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.